অধিকৃত পশ্চিম তীরে ২৩ বছর বয়সী ফিলিস্তিনি এক ফুটবলারকে গুলি করে হত্যা করেছে ইসরাইলের বাহিনী। এই ঘটনায় আরও পাঁচজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনি ও ইসরায়েল বাহিনীর গোলাগুলির সময় আহমেদ দারগমেহ বৃহস্পতিবার সকাল নাগাদ গুরুতর আহত হন।

পরবর্তীতে তিনি মারা যান। স্থানীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, আহমেদ দারগমেহ পশ্চিম তীরের প্রিমিয়ার লিগ ক্লাব তাকাফি তুলকারেমে ফুটবল খেলতেন।

আশপাশের ভবনে বসবাসরত ফিলিস্তিনিরা সংঘর্ষের ভিডিও করেন। সেসব ভিডিওতে গুলির শব্দ শোনা যায়। নিহত ফুটবলার দারাগমেহ পাশের শহর তুবাসের বাসিন্দা ছিলেন।

ফিলিস্তিনের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দারাগমেহ ওয়েস্ট ব্যাংক প্রিমিয়ার লিগের ক্লাব থাকাফি তুলকারেমের হয়ে খেলতেন। ফুটবল বিষয়ক জনপ্রিয় আরব ওয়েবসাইট কুরার দেয়া তথ্য অনুযায়ী, দারাগমেহ এ মৌসুমে নিজ দলের হয়ে সর্বোচ্চ ছয়টি গোল করেছিলেন।

ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ইসরাইলি বাহিনীকে লক্ষ্য করে বিস্ফোরক ছোড়া হয়েছিল। এর জবাবে সন্দেহভাজনদের লক্ষ্য করে গুলি চালানো হয়।